সোমবার, ১৭ জুন ২০২৪, ০২:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
কিশোরগঞ্জে সার পাচারের ঘটনায় ডিলারের নামে মামলা মুমূর্ষুদের বাঁচাতে প্রাণ, আসুন করি রক্তদান” নড়াইলে বাঐসোনা ইউনিয়নে দু গ্রুপের সংঘর্ষ-গুলিবিদ্ধ ২ আহত ৪ জন ৮টি বাড়িঘর ভাংচুর। দেওয়ানগঞ্জে যমুনার পার থেকে ৯০ বোতল ভারতীয় মদ উদ্ধার,গ্রেফতার ১ আশাশুনিতে সমৃদ্ধি ও প্রবীণ কর্মসূচির ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত কলাপাড়ায় ওসির অপসারনের দাবিতে ঝাড়ু মিছিল ও বিক্ষোভ সমাবেশ কিশোরগঞ্জে জমিসহ ৫০টি ঘর পাচ্ছেন গৃহ ও ভূমিহীনরা। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ঝালকাঠি জেলা কাঠালিয়া উপজেলায় বিজয়ী হলেন যাহারা নড়াইল জেলা পুলিশ লাইনস্ এর নবনির্মিত গান ক্লিয়ারিং পয়েন্টের নামফলক উন্মোচন হাটে নয়,ক্রেতার ভিড় খামারে । *ছোট ও মাঝারি গরুর চাহিদা বেশি কাঙ্খিত দামে মিলছে না পশু*

স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে এনজিওদের সব রকম সহযোগিতা দেওয়া হবে

  • আপডেট সময় : বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪
  • ১৫ বার পঠিত

নোয়াখালী প্রতিনিধি:-
দেশের শান্তি, সমৃদ্ধি ও মানবতার উন্নয়নে স্মার্ট বাংলাদেশ বর্তমান সরকারের একটি অঙ্গীকার। তাই এটা বাস্তবায়নে এনজিওদের সব রকম সহযোগিতা দেওয়া হবে। বাংলাদেশ সরকার স্মার্ট বাংলাদেশ ভিশন-২০৪১ রোডম্যাপ প্রস্তুত করেছে। এই রোডম্যাপ বাস্তবায়নে সরকারি-বেসরকারি সকল সংস্থাকেই একসঙ্গে হয়ে কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন নোয়াখালী-৬ (হাতিয়া) আসনের সংসদ সদস্য মোহাম্মদ আলী।

সোমবার (১৫ এপ্রিল) হাতিয়ায় দ্বীপ উন্নয়ন সংস্থার প্রশিক্ষণ কেন্দ্র ও ‘বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান বেলায়েত’ স্মৃতি কর্নার উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে মাননীয় সংসদ সদস্য মোহাম্মদ আলী এ কথা বলেন।

অনুষ্ঠানে হাতিয়ার মুক্তিযুদ্ধকালীন কমান্ডারগণ, শতাধিক মুক্তিযোদ্ধা ও নাগরিক সমাজের প্রতিনিধিসহ প্রায় ৩০০ মানুষ অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দ্বীপ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক বীর মুক্তিযোদ্ধা মো. রফিকুল আলম।

সংসদ সদস্য মোহাম্মদ আলী আরও বলেন, ‘বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান বেলায়েত আমাদের রাজনৈতিক পথ প্রদর্শক ছিলেন। তার স্মৃতি রক্ষার্থে এই স্মৃতি কর্নার স্থাপনের উদ্যোগকে স্বাগত জানাই।

সভাপতির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা রফিকুল আলম বলেন, ‘মাহমুদুর রহমান বেলায়েত নোয়াখালী জেলায় মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও মুক্তিযুদ্ধ চলাকালে তিনি ছিলেন নোয়াখালী জেলা মুজিব বাহিনীর প্রধান। চৌমুহনী এসএ কলেজের সাবেক ভিপি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি। স্বাধীনতার পরে দুবার সংসদ সদস্য নির্বাচিত হন এবং নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন। তার আদর্শকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে দ্বীপ উন্নয়ন সংস্থার উদ্যোগে এ স্মৃতি কর্নার স্থাপন করা হয়েছে।

অনুষ্ঠানে মাগুরা মেডিকেল কলেজের কৃতী শিক্ষার্থী রাসেল উদ্দিন ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেসমিন আক্তারের হাতে বঙ্গবন্ধু বৃত্তির প্রতীকী চেক তুলে দেন মাননীয় সংসদ সদস্য। এ ছাড়া অন্যান্য বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত হাতিয়ার ১৭ জন কৃতী শিক্ষার্থীকে পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠান শেষে সংসদ সদস্য মোহাম্মদ আলী সংস্থার ক্যাম্পাস ও ফাউন্ডেশন কার্যালয় পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তিনি ক্যাম্পাসের সোন্দর্যবর্ধন ও নিরাপত্তা প্রদানে তার অঙ্গীকার ব্যক্ত করেন।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর