শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৩:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
নিকলীতে দুটি ড্রেজারসহ ৫ জন গ্রেফতার। লোহাগড়ায় শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা উৎসব অনুষ্ঠিত হাওরে অবৈধ ভাবে বালু উওোলনের মহোৎসব, হুমকিতে তীরবর্তী গ্রাম। খানসামায় বিপদসীমার উপরে আত্রাই নদীর পানি, প্লাবিত মানুষের মাঝে শুকনো খাবার ও নগদ অর্থ বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো:তাজ উদ্দিন বিদ্যুৎ স্পষ্ট হয়ে ৫ জনের মৃত্যু। ভোলা জেলার ১০টি থানার মধ্যে ২টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদেরকে (ওসি) বদলি করা হয়েছে। বনবিড়াল উদ্ধার স্মার্ট বাংলাদেশ গড়তে যুবলীগ কর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ হতে হবে-হুইপ মাশরাফী বিন মোর্ত্তজা দিনাজপুরে যাত্রীবাহী বাস ও আমবোঝাই ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে নিহত পাঁচজন লোহাগড়ায় সড়কের বিষফোঁড়া ভ্যান ও ইজিবাইক

সংরক্ষিত নারী আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করলেন অ্যাডভোকেট আফরোজা শারমিন (কনা)

  • আপডেট সময় : সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৪০ বার পঠিত

দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নের আবেদন ফরম সংগ্রহ করেছেন, রংপুরের মেয়ে অ্যাডভোকেট আফরোজা শারমিন (কনা)। তিনি রংপুর নগরীর নিউ জুম্মা পাড়ার স্থানীয় বাসিন্দা, সেখানেই তিনি বেড়ে উঠেছেন।

তিনি বর্তমানে বাংলাদেশ আওয়ামী যুবলীগ, রংপুর মহানগর শাখার, আইন বিষয়ক সম্পাদক ও বঙ্গবন্ধু পরিষদ রংপুর জেলার সাধারণ সম্পাদক, তিনি বাংলাদেশ ছাত্রলীগের ধানমন্ডি ‘ল’ কলেজ শাখার সাবেক মহিলা বিষয়ক সম্পাদক,

অ্যাডভোকেট আফরোজা শারমিন (কনা), জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে দীক্ষিত হয়ে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের সঙ্গে যুক্ত রয়েছেন ।

তার রাজনৈতিক কর্মকান্ড বিরতিহীন ও বর্ণাঢ্যময়। বিভিন্ন আন্দোলন সংগ্রামের, ঘাত-প্রতিঘাতের মাধ্যমে একাধারে দায়িত্ব পালন করে আসছেন, মহিলা বিষয়ক সম্পাদক হিসেবে আওয়ামী আইনজীবী পরিষদ রংপুর এবং সহ-সভাপতি আওয়ামী কর আইনজীবী লীগ রংপুর। এছাড়াও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন চাইল্ড ডেভলপমেন্ট অর্গানাইজেশন রংপুর বিভাগে।
তিনি বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির জীবন সদস্য।

এসিস্টেন্ট পাবলিক প্রসিকিউটর (এপিপি) হিসেবে অ্যাডভোকেট আফরোজা শারমিন (কনা), সুনামের সাথে কাজ করে আসছেন নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল-১ রংপুরে ।

মনোনয়ন সংগ্রহের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল স্মার্ট বাংলাদেশ বিনির্মানে আমি তার একজন একনিষ্ঠ কর্মী হিসাবে, অংশীদার হতে সংরক্ষিত নারী আসনের ফরম সংগ্রহ করেছি। ত্যাগের মূল্যায়ন হলে তিনি আশাবাদী।
সবার কাছে তিনি দোয়া কামনা করেছেন।

জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের সংখ্যা ৫০টি। দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচিত ৬২ জন স্বতন্ত্র সংসদ সদস্য তাদের পক্ষ থেকে, সংরক্ষিত নারী আসনের সদস্য নির্বাচনের ক্ষমতা, আওয়ামী লীগ সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনাকে দিয়েছেন। ফলে আওয়ামী লীগ নিজ দলের এবং স্বতন্ত্রদের মিলে মোট ৪৮ জন সংরক্ষিত নারী সংসদ সদস্য দিতে পারবেন। বাকি দুটি আসনে নারী সংসদ সদস্য দিতে পারবেন জাতীয় পার্টি (জাপা)।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর