বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কিশোরগঞ্জে সার পাচারের ঘটনায় ডিলারের নামে মামলা মুমূর্ষুদের বাঁচাতে প্রাণ, আসুন করি রক্তদান” নড়াইলে বাঐসোনা ইউনিয়নে দু গ্রুপের সংঘর্ষ-গুলিবিদ্ধ ২ আহত ৪ জন ৮টি বাড়িঘর ভাংচুর। দেওয়ানগঞ্জে যমুনার পার থেকে ৯০ বোতল ভারতীয় মদ উদ্ধার,গ্রেফতার ১ আশাশুনিতে সমৃদ্ধি ও প্রবীণ কর্মসূচির ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত কলাপাড়ায় ওসির অপসারনের দাবিতে ঝাড়ু মিছিল ও বিক্ষোভ সমাবেশ কিশোরগঞ্জে জমিসহ ৫০টি ঘর পাচ্ছেন গৃহ ও ভূমিহীনরা। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ঝালকাঠি জেলা কাঠালিয়া উপজেলায় বিজয়ী হলেন যাহারা নড়াইল জেলা পুলিশ লাইনস্ এর নবনির্মিত গান ক্লিয়ারিং পয়েন্টের নামফলক উন্মোচন হাটে নয়,ক্রেতার ভিড় খামারে । *ছোট ও মাঝারি গরুর চাহিদা বেশি কাঙ্খিত দামে মিলছে না পশু*

শহীদ আনোয়ার হোসেনকে প্রথম ভাষা সৈনিকের রাষ্ট্রীয় স্বীকৃত দাবিতে আশাশুনিতে মানববন্ধন

  • আপডেট সময় : শনিবার, ২ মার্চ, ২০২৪
  • ২৮ বার পঠিত

জহির আলিম , আশাশুনি প্রতিনিধি :
শহীদ আনোয়ার হোসেন কে দেশের প্রথম ভাষা সৈনিক হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে নিজ উপজেলা আশাশুনিতে মানববন্ধন হয়েছে।
শহীদ ভাষা সৈনিক আনোয়ার হোসেন স্মৃতি সংরক্ষণ কমিটির আয়োজনে গতকাল বৃহস্পতিবার সকাল ১০ টায় সাতক্ষীরা আশাশুনি সড়কের বুধহাটায় মানববন্ধন অনুষ্ঠিত হয়। আনোয়ার হোসেন স্মৃতি সংরক্ষণ কমিটির সভাপতি স্বচ্চিদানন্দ দে সদয়ের সভাপতিত্ত্বে ও সাধারণ সম্পাদক এস কে হাসান শিক্ষক হাসান ইকবাল মামুনের সঞ্চালনায় বক্তব্য রাখেন আশাশুনি সরকারি কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদ , প্রথম আলোর প্রতিবেদক কল্যাণ ব্যানার্জি , সাতক্ষীরা প্রেসক্লাব সভাপতি মমতাজ আহমেদ বাপ্পি , আশাশুনি সদর ইউনিয়নের চেয়ারম্যান এস এম হোসেনুজ্জামান , বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফুর , সাংবাদিক মাহমুদ হাসান , সাবেক ইউপি সদস্য রেজওয়ান আলী , গৌতম মুখার্জি প্রমূখ ।
বক্তারা বলেন , শহীদ ভাষা সৈনিক আনোয়ার হোসেন সাতক্ষীরা জেলার কৃতি সন্তান । তিনি ৫২ এর ভাষা আন্দোলনের সামনের সারি থেকে নেতৃত্ব দিয়েছিলেন অথচ দুঃখজনক হলেও সত্য যে ৭৪ বছরেও তার কোন রাষ্ট্রীয় স্বীকৃত দেওয়া হয়নি। আনোয়ার হোসেন গরীব পরিবারের মেধাবী সন্তান ছিলেন। তার রক্তে ভাষা আন্দোলনের ইতিহাসের সূচনা হয়েছিল। তাই আমাদের দাবি শহীদ আনোয়ার হোসেনকে দেশের প্রথম ভাষা সৈনিক হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতি দেওয়া হোক।
সাতক্ষীরা জেলা সহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে আনোয়ার হোসেনের নামে সরকারিভাবে স্মৃতিস্তম্ভ নির্মাণ , গুরুত্বপূর্ণ সড়ক ও প্রতিষ্ঠান শহীদ আনোয়ার হোসেনের নামে নামকরণ , রাষ্ট্রীয় স্বীকৃতি ও মরণোত্তর একুশে পদকে ভূষিত করার দাবি করা হয়।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর