বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কিশোরগঞ্জে সার পাচারের ঘটনায় ডিলারের নামে মামলা মুমূর্ষুদের বাঁচাতে প্রাণ, আসুন করি রক্তদান” নড়াইলে বাঐসোনা ইউনিয়নে দু গ্রুপের সংঘর্ষ-গুলিবিদ্ধ ২ আহত ৪ জন ৮টি বাড়িঘর ভাংচুর। দেওয়ানগঞ্জে যমুনার পার থেকে ৯০ বোতল ভারতীয় মদ উদ্ধার,গ্রেফতার ১ আশাশুনিতে সমৃদ্ধি ও প্রবীণ কর্মসূচির ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত কলাপাড়ায় ওসির অপসারনের দাবিতে ঝাড়ু মিছিল ও বিক্ষোভ সমাবেশ কিশোরগঞ্জে জমিসহ ৫০টি ঘর পাচ্ছেন গৃহ ও ভূমিহীনরা। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ঝালকাঠি জেলা কাঠালিয়া উপজেলায় বিজয়ী হলেন যাহারা নড়াইল জেলা পুলিশ লাইনস্ এর নবনির্মিত গান ক্লিয়ারিং পয়েন্টের নামফলক উন্মোচন হাটে নয়,ক্রেতার ভিড় খামারে । *ছোট ও মাঝারি গরুর চাহিদা বেশি কাঙ্খিত দামে মিলছে না পশু*

পূর্বশত্রুতার জেরে ধান খেতে বিষ প্রয়োগ করে হাঁস নিধন করার অভিযোগ উঠেছে

  • আপডেট সময় : শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪
  • ২৩ বার পঠিত

মোঃ ইয়াছিন রুবেল, নোয়াখালী প্রতিনিধি:-
নোয়াখালীর কবিরহাট উপজেলায় রোশন আরা নামে এক দরিদ্র মহিলার ৯ টিহাঁস মেরে ফেলা হয়েছে। এ ঘটনায় ২২/০২/২৪ ইং তারিখে ভুক্তভোগী মহিলা বাদী হয়ে ৪ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন।

অভিযুক্তরা হলেন-একই উপজেলার ০৬ নং ধানশালিক ইউনিয়নের, লামছি প্রসাদ গ্রামের
মোঃ মাহবুল (৬৫), আবদুল হক (৩৫), আবুল বাসার (৩০), লিলা বেগম (৩০)

গত বৃহস্পতিবার সকালে উপজেলার ৬ নং ধানশালিক ইউনিয়নের ০৩ নং ওয়ার্ডে চর ঘুল্লাখালী, এলাকায় এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী রোওশন আরা বলেন, তারা আমার পাশের বাড়ির লোক, আমি গরিব নিরীহ মহিলা দেখে তারা দীর্ঘ দিন ধরে বিভিন্ন রকম অন্যায় – অত্যাচার করে আসছে । আমি ছোট পরিসরে কয়েকটি হাঁস, মুরগি পালন করে নিজের জীবিকা নির্বাহ করি। এতটুকু তারা মেনে নিতে না পারাই, আমাকে না বলে তাদের ধাঁনের জমিতে বিষাক্ত কীটনাষক প্রয়োগ করে।

এ সময় ০৯ টি হাঁস জমিতে পানি খাওয়ার জন্য গেলে সাথে সাথে ০৫ টি হাঁস মারা যায়। আরো ০৪ টি হাঁস মারা যাওয়ার অবস্থা দেখে আমি জবাই করে দেই । আমার হাঁস মারার কথা বলতে গেলে আমাকে গাল- মন্দ করে ক্ষিপ্ত হয়ে হাতে লাঠি নিয়া তেড়ে আসে, আমাকে প্রাণে মারে ফেলবে বলে হুমকি প্রর্দশন করে। আমি নিরুপায় হয়ে বর্ণিত বিষয়টি এলাকার গন্যমান্য ব্যক্তি বর্গকে অবগত করি এবং থানায় একটি অভিযোগ দায়ের করেছি এখন পর্যন্ত তাদের বিরুদ্ধে প্রশাসন কোন ব্যবস্থা নেয়নি।

স্থানীয় ওয়ার্ড মেম্বার বাচ্চু বলেন বিয়ষটি সম্পর্কে রোওশন আরা আমাকে জানিয়েছেন, আমার জানামতে মহিলাটি দরিদ্র ও নিরীহ মানুষ। আমি বিষয়টির জন্য দুঃখ প্রকাশ করছি।

এ ব্যাপারে কবিরহাট থানার ( এস আই ) মনির হোসেন বলেন, এ ব্যাপারে একটি অভিযোগ পেয়েছি, বিষয়টি তদন্ত করে, ভুক্তভোগীর অভিযোগের সত্যতা পেলে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর