বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কিশোরগঞ্জে সার পাচারের ঘটনায় ডিলারের নামে মামলা মুমূর্ষুদের বাঁচাতে প্রাণ, আসুন করি রক্তদান” নড়াইলে বাঐসোনা ইউনিয়নে দু গ্রুপের সংঘর্ষ-গুলিবিদ্ধ ২ আহত ৪ জন ৮টি বাড়িঘর ভাংচুর। দেওয়ানগঞ্জে যমুনার পার থেকে ৯০ বোতল ভারতীয় মদ উদ্ধার,গ্রেফতার ১ আশাশুনিতে সমৃদ্ধি ও প্রবীণ কর্মসূচির ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত কলাপাড়ায় ওসির অপসারনের দাবিতে ঝাড়ু মিছিল ও বিক্ষোভ সমাবেশ কিশোরগঞ্জে জমিসহ ৫০টি ঘর পাচ্ছেন গৃহ ও ভূমিহীনরা। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ঝালকাঠি জেলা কাঠালিয়া উপজেলায় বিজয়ী হলেন যাহারা নড়াইল জেলা পুলিশ লাইনস্ এর নবনির্মিত গান ক্লিয়ারিং পয়েন্টের নামফলক উন্মোচন হাটে নয়,ক্রেতার ভিড় খামারে । *ছোট ও মাঝারি গরুর চাহিদা বেশি কাঙ্খিত দামে মিলছে না পশু*

নড়াইলে বিনামূল্যে ২টি করে ছাগল পেল ১৫ জন দুস্থ্য নারী

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
  • ১৪ বার পঠিত

রাশেদ রাসু, জেলা প্রতিনিধি নড়াইলঃ

নড়াইলের বরাশুলা গ্রামের বিধবা বুলু বেগম। সংসারের টানাপোড়েনে অতিষ্ঠ হয়ে পড়েছেন। নিজে কোন কাজ ও করতে পারেন না,ছেলে আর বৌর এর সংসারে বসবান। জীবনে প্রথমবারের মতো পেয়েছেন ২টি ছাগল। এবার এটা লালন পালন করে নিজের খরচ চালাতে পারবেন এই আশা।

বুলু বেগমের মতো আরো ১৪ জন দুস্থ্য নারী পেয়েছেন দুটি করে ছাগল। এটা দিয়ে নিজেদের ভবিষ্যৎ গড়ার স্বপ্ন বুনছেন। তার মতো ছাগল পেয়েছেন বরাশুলা গ্রামের সালমা ইয়াসমীন,জেলেখা বেগম,চম্পা ইয়াসমীন,রসিশা বেগম লিপি আক্তার,রোকেয়া পারভীন,হিরা বেগম,শেফালি বেগম আর রোজীনা। রঘুনাথপুরের লিপি বেগম,জাহানারা বেগম। কমলাপুরের পারুল বেগম ও মোমেনা বেগম ও সীমাখালির সামিরা খাতুন। আগের ছাগল পালনের অভিজ্ঞতা আছে কমলাপুরের দিনমজুর রশিদের মোমেনা বেগমের। বলেন,ছাগল বছরে অনেক বাচ্চা দেয়। আমি আমার ২ ছেলে-মেয়ের লেখাপড়ার খরচ চালাই এই ছাগল পালন করে। এই দুটি ছাগলে আমি স্বাবলম্বী হতে পারবো।

বৃহস্পতিবার বেলা ১১টায় নড়াইল ডিজিটাল লাইব্রেরীর হলরুমে এ উপলক্ষে ছাগল পালন প্রশিক্ষন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নবান্নের নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরা। এসময় প্রশিক্ষক ও বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডাঃ মো: রোকনুজ্জামান, প্রেসক্লাবের সাধারন সম্পাদক মির্জা নজরুল ইসলাম প্রমূখ।
পৌরমেয়র আঞ্জুমান আরা বলেন,নবান্ন ও এনজিও ফাউন্ডেশনের এই সহায়তা আপনাদের স্বাবলম্বী হবার জন্য। নারীদের কর্মসংস্থান সৃষ্টি হবে পরিবার স্বচ্ছল হবে। এটি বিক্রি করে খাওয়া যাবে না। এর খোজ আমরা নিয়মিত রাখবো। আলোচনা সভা শেষে উপস্থিত অতিথিবর্গ ১৫ জন দুস্থ নারী কে ২টি করে মোট ৩০টি ছাগল বিতরন করেন। এসময় বিভিন্ন শ্রেনীপেশার মানুষ উপস্থিত ছিলেন। বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের সহযোগিতায় দুস্থ্যদেরকর্মসংস্থান এর অংশ হিসেবে প্রকল্পটি বাস্তবায়ন করছে স্থানীয় সংগঠন নবান্ন।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর