বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কিশোরগঞ্জে সার পাচারের ঘটনায় ডিলারের নামে মামলা মুমূর্ষুদের বাঁচাতে প্রাণ, আসুন করি রক্তদান” নড়াইলে বাঐসোনা ইউনিয়নে দু গ্রুপের সংঘর্ষ-গুলিবিদ্ধ ২ আহত ৪ জন ৮টি বাড়িঘর ভাংচুর। দেওয়ানগঞ্জে যমুনার পার থেকে ৯০ বোতল ভারতীয় মদ উদ্ধার,গ্রেফতার ১ আশাশুনিতে সমৃদ্ধি ও প্রবীণ কর্মসূচির ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত কলাপাড়ায় ওসির অপসারনের দাবিতে ঝাড়ু মিছিল ও বিক্ষোভ সমাবেশ কিশোরগঞ্জে জমিসহ ৫০টি ঘর পাচ্ছেন গৃহ ও ভূমিহীনরা। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ঝালকাঠি জেলা কাঠালিয়া উপজেলায় বিজয়ী হলেন যাহারা নড়াইল জেলা পুলিশ লাইনস্ এর নবনির্মিত গান ক্লিয়ারিং পয়েন্টের নামফলক উন্মোচন হাটে নয়,ক্রেতার ভিড় খামারে । *ছোট ও মাঝারি গরুর চাহিদা বেশি কাঙ্খিত দামে মিলছে না পশু*

জামালপুরে লিটন হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড।

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২৪
  • ২৫ বার পঠিত

সরকার আব্দুর রাজ্জাক জামালপুর প্রতিনিধি:

জামালপুরে লিটন (২০) হত্যা মামলায় সাতজনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো দুই বছরের স্বশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুর ১টার দিকে জামালপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. এহসানুল হক এ রায় দেন। রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত সাত আসামির মধ্যে ছয়জন আদালতে উপস্থিত ছিলেন। অপর একজন পলাতক রয়েছে।

যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত আসামিরা হলেন মো. মিজান (২০), মো. সোহেল (২৫), মো. সুমন (২৬), মো. লাভলু (২০), মো. হেলাল (৩৫), মো. মিজান (২১) ও মো. মজিবুর রহমান (৪৫)। এদের মধ্যে মো. মজিবর রহমান (৪৫) পলাতক রয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ১ জানুয়ারী জামালপুর সদর উপজেলার রশিদপুর ইউনিয়নের গোপীনাথপুর এলাকার তাছলিমাদের পতিত জমিতে লিটনকে জবাই হত্যা করে পুড়ে ফেলা হয়। লিটন তুলশীপুর ডিগ্রি কলেজের এইচএসসি’র ছাত্র ছিলেন। সে একটি স্থানীয় সমিতির সদস্য ছিলেন। সেখানে টাকা লেনদেন নিয়া এ হত্যা কান্ডের ঘটনা ঘটে।

এ ঘটনার ৮ বছর পর মঙ্গলবার এ মামলার রায় দিলেন আদালত। রাষ্ট্র পক্ষের মামলা পরিচালনা করেন পিপি নির্মলকান্তি ভদ্র ও এ্যাডভোকেট মুহাম্মদ জাহাঙ্গীর আলম। আসামী পক্ষের মামলা পরিচালনা করেন এ্যাডভোকেট আমান উল্লাহ আকাশ ও জামিল হোসেন তাপস। মামলার বাদি ছিলেন নিহতের পিতা আব্দুস সামাদ।

রাষ্ট্র পক্ষ মামলার পিপি নির্মলকান্তি ভদ্র বিষয়টি নিশ্চিত করেছেন। মামলার রায়ে নিহতের বড় ভাই মো. জয়নাল আবেদন আসামীদের ফাঁসির প্রত্যাশা করেছিলেন। তবে যে রায় হয়েছে তাতেই তিনি খুশি।
তাং ১৩-০২-২৪ ইং

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর