বুধবার, ১৯ জুন ২০২৪, ০১:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কিশোরগঞ্জে সার পাচারের ঘটনায় ডিলারের নামে মামলা মুমূর্ষুদের বাঁচাতে প্রাণ, আসুন করি রক্তদান” নড়াইলে বাঐসোনা ইউনিয়নে দু গ্রুপের সংঘর্ষ-গুলিবিদ্ধ ২ আহত ৪ জন ৮টি বাড়িঘর ভাংচুর। দেওয়ানগঞ্জে যমুনার পার থেকে ৯০ বোতল ভারতীয় মদ উদ্ধার,গ্রেফতার ১ আশাশুনিতে সমৃদ্ধি ও প্রবীণ কর্মসূচির ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত কলাপাড়ায় ওসির অপসারনের দাবিতে ঝাড়ু মিছিল ও বিক্ষোভ সমাবেশ কিশোরগঞ্জে জমিসহ ৫০টি ঘর পাচ্ছেন গৃহ ও ভূমিহীনরা। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ঝালকাঠি জেলা কাঠালিয়া উপজেলায় বিজয়ী হলেন যাহারা নড়াইল জেলা পুলিশ লাইনস্ এর নবনির্মিত গান ক্লিয়ারিং পয়েন্টের নামফলক উন্মোচন হাটে নয়,ক্রেতার ভিড় খামারে । *ছোট ও মাঝারি গরুর চাহিদা বেশি কাঙ্খিত দামে মিলছে না পশু*

কলাপাড়ায় হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

  • আপডেট সময় : শুক্রবার, ৮ মার্চ, ২০২৪
  • ২০ বার পঠিত

মোঃ তৌহিদুল ইসলাম, কলাপাড়া প্রতিনিধিঃ
পটুয়াখালীর কলাপাড়া উপজেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দের অংশগ্রহণে বাংলাদেশ প্রেসকাউন্সিল আয়োজিত “গণমাধ্যমে হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তু নিষ্ঠ সাংবাদিকতা”শীর্ষক সেমিনার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টায় কলাপাড়া প্রেসক্লাব ইঞ্জিনিয়ার মোঃ তৌহিদুর রহমান মিলনায়তনে সেমিনার ও মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রেসকাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো.নিজামুল হক নাসিম।
কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ জাহাঙ্গীর হোসেন’র সভাপতিত্বে সেমিনারে বাংলাদেশ প্রেস কাউন্সিলের অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার, কলাপাড়া প্রেসক্লাবের সভাপতি হুমায়ুন কবির, কলাপাড়া থানার ওসি (তদন্ত) মোঃ মোস্তাফিজুর রহমান সহ অনেকেই বক্তব্য রাখেন।
এসময় প্রধান অতিথি বাংলাদেশ প্রেসকাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো.নিজামুল হক নাসিম বলেন, সাংবাদিকদের নিয়োগপত্রে বেতন উল্লেখ না থাকলে সেটি নিয়োগপত্র হতে পারে না। নিয়োগপত্রে বেতনঅবকাঠামো উল্লেখ থাকতে হবে। আমাদের উদ্দেশ্য সাংবাদিকতার কাজ গণমানুষের জন্য যেন হয়। সেজন্য কাজ করছে বাংলাদেশ প্রেসকাউন্সিল।
এছাড়াও তিনি বলেন, হলুদ সাংবাদিকতা প্রতিরোধে সারা বাংলাদেশে সাংবাদিকদের ডাটাবেজ তৈরী হচ্ছে। কাজ চলছে। যারা সাংবাদিকতা ভালোভাবে করবে তারাই ডাটাবেজে থাকবে। এখন নতুন যারা সাংবাদিকতায় আসবে তাদের গ্রাজুয়েশন(ডিগ্রী) পাশ থাকতে হবে। যাদের সাংবাদিকতা ইতোমধ্যে ৫বছরের অভিজ্ঞতা রয়েছে; তাদের শিক্ষাগত যোগ্যতা (ইন্টারমিডিয়েট পাশ) শিথিল থাকবে। এসময় কলাপাড়া, মহিপুর ও কুয়াকাটার পেশাদার সাংবাদিকরা উপস্থিতি ছিলেন।

###
কলাপাড়া, পটুয়াখালী।
তারিখ: ০৭/০৩/২০২৪ ইং

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর