শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
নিকলীতে দুটি ড্রেজারসহ ৫ জন গ্রেফতার। লোহাগড়ায় শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা উৎসব অনুষ্ঠিত হাওরে অবৈধ ভাবে বালু উওোলনের মহোৎসব, হুমকিতে তীরবর্তী গ্রাম। খানসামায় বিপদসীমার উপরে আত্রাই নদীর পানি, প্লাবিত মানুষের মাঝে শুকনো খাবার ও নগদ অর্থ বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো:তাজ উদ্দিন বিদ্যুৎ স্পষ্ট হয়ে ৫ জনের মৃত্যু। ভোলা জেলার ১০টি থানার মধ্যে ২টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদেরকে (ওসি) বদলি করা হয়েছে। বনবিড়াল উদ্ধার স্মার্ট বাংলাদেশ গড়তে যুবলীগ কর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ হতে হবে-হুইপ মাশরাফী বিন মোর্ত্তজা দিনাজপুরে যাত্রীবাহী বাস ও আমবোঝাই ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে নিহত পাঁচজন লোহাগড়ায় সড়কের বিষফোঁড়া ভ্যান ও ইজিবাইক

কলাপাড়ায় মুক্তিযোদ্ধা সহ চার সংখ্যালঘু পরিবারের জমি দখলের প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
  • ৫৬ বার পঠিত

মোঃ তৌহিদুল ইসলাম, কলাপাড়া-কুয়াকাটা প্রতিনিধিঃ
পটুয়াখালীর কলাপাড়া পৌর শহরের নাচনাপাড়া এলাকার প্রয়াত মুক্তিযোদ্ধা রমেশ চন্দ্র হাওলাদার সহ চার সংখ্যা লঘু পরিবারের জমি দখলের প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগীরা। ভুয়া দলিল ও পর্চা সৃস্টি করে ১.৩২ একর জমি অবৈধ দখলে নেয়ায় উক্ত জমি উদ্ধারে স্থানীয় প্রশাসনের সহযোগিতা প্রার্থনা করে বুধবার বেলা ১১ টায় কলাপাড়া প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার তৌহীদুর রহমান মিলনায়তনে দুলাল চন্দ্র হাওলাদার ভুক্তভোগী পরিবারের পক্ষে সাংবাদিক সম্মেলন করেন।

লিখিত বক্তব্যে দুলাল বলেন, ‘বিগত ৪১ বছর ধরে কলাপাড়া পৌরশহর সংলগ্ন ০২ নং টিয়াখালী ইউনিয়নের ০১ নং নাচনাপাড়া ওয়ার্ড এর খেপুপাড়া মৌজার ০৬ নং জেল এল, এস এ খতিয়ান ২৬৪, দাগ নম্বর ৫৩৭ এর ১৯৮৩ ও ৮৪ সালে খরিদসূত্রে ০১ (এক) একর ৩২ শতাংশ জমি হাল বিএস করিয়া শান্তিপূর্ণভাবে ভোগ দখলে আছি। উক্ত জমিতে প্রভাবশালী এক নেতার মদদে ভূমিদস্যু রুহুল আমিন গত ১৮ মার্চ ২৫-৩০ জনের একটি সঙ্ঘবদ্ধ দল নিয়ে মাটি কেটে জমির আকার, আকৃতি পরিবর্তন করে এবং বাঁশ ও নেট দ্বারা বেড়া দিয়া তাহাদের দখলে নেয়। ঘটনার পর কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে লিখিতভাবে অবগত করলেও প্রতিকার মেলেনি । পরদিন ১৯ মার্চ মঙ্গলবার গভীর রাতে ভূমিদস্যুরা পুন:রায় আমাদের কৃষি জমি তাদের দখলে নিতে বালুভরাটের উদ্দেশ্যে ড্রেজারের পাইপ স্থাপন করে। আমরা বাঁধা দিলে ভূমি দস্যুরা আমাদের জীবনের তরে শেষ করে দেয়া সহ দেশ ত্যাগের হুমকি প্রদান করে।

প্রসঙ্গত, অভিযুক্ত রুহুল আমিন এর বিরুদ্ধে কলাপাড়া উপজেলার বিভিন্ন এলাকায় জবর দখল ও ভূমিদস্যুতার একাধিক অভিযোগ ও মামলা মোকদ্দমা চলমান আছে।

##
কলাপাড়া, পটুয়াখালী
তারিখ: ২৭-০৩-২৪ ইং

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর