বুধবার, ১৯ জুন ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কিশোরগঞ্জে সার পাচারের ঘটনায় ডিলারের নামে মামলা মুমূর্ষুদের বাঁচাতে প্রাণ, আসুন করি রক্তদান” নড়াইলে বাঐসোনা ইউনিয়নে দু গ্রুপের সংঘর্ষ-গুলিবিদ্ধ ২ আহত ৪ জন ৮টি বাড়িঘর ভাংচুর। দেওয়ানগঞ্জে যমুনার পার থেকে ৯০ বোতল ভারতীয় মদ উদ্ধার,গ্রেফতার ১ আশাশুনিতে সমৃদ্ধি ও প্রবীণ কর্মসূচির ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত কলাপাড়ায় ওসির অপসারনের দাবিতে ঝাড়ু মিছিল ও বিক্ষোভ সমাবেশ কিশোরগঞ্জে জমিসহ ৫০টি ঘর পাচ্ছেন গৃহ ও ভূমিহীনরা। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ঝালকাঠি জেলা কাঠালিয়া উপজেলায় বিজয়ী হলেন যাহারা নড়াইল জেলা পুলিশ লাইনস্ এর নবনির্মিত গান ক্লিয়ারিং পয়েন্টের নামফলক উন্মোচন হাটে নয়,ক্রেতার ভিড় খামারে । *ছোট ও মাঝারি গরুর চাহিদা বেশি কাঙ্খিত দামে মিলছে না পশু*

কবিরহাটে কৈশোর কর্মসূচির আওতায় স্বাস্থ্য মেলা ও মিনি ম্যারাথন উদ্বোধন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪
  • ৪৮ বার পঠিত

নোয়াখালী প্রতিনিধি:-
নোয়াখালী কবিরহাট উপজেলায় পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগিতায় দ্বীপ উন্নয়ন সংস্থার বাস্তবায়নে কৈশোর কর্মসূচির আওতায়, মেধা ও মননে সুন্দর আগামী এই প্রতিপাদ্যকে সামনে রেখে কিশোরী ক্লাবের সদস্যদের নিয়ে কৈশোর মেলা ও মিনি ম্যারাথন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (৭ মার্চ) সকালে কবিরহাট উপজেলা পরিষদ চত্বরে এ স্বাস্থ্য মেলা ও মিনি ম্যারাথনের উদ্বোধন করা হয়।

এসময় কৈশোর মেলা পরিদর্শন এবং মিনি ম্যারাথন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সরওয়ার উদ্দিন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অমৃত দেবনাথ, পৌর মেয়র জহিরুল হক রায়হান, কবিরহাট থানার অফিসার ইনচার্জ হুমায়ুন কবির প্রমূখ।

মেলায় তৈরি করা হয় বিভিন্ন স্টল। প্রতিটি স্টলে ছিল ডায়বেটিস, প্রেসার চেকআপ এবং ওজন মাপার মাধ্যমে মেলাতে আগত দর্শনার্থীদের স্বাস্থ্যসেবা প্রদান করা হয় এছাড়াও কিশোরীরা বিভিন্ন ধরনের দেয়ালিকার মাধ্যমে বিভিন্ন চিত্র একে তাদের প্রতিভার পরিচয় তুলে ধরেন।

মেলার অন্যতম বিশেষ আয়োজনের মধ্যে ছিল স্বল্প মূল্যে স্যানেটারি ন্যাপকিন বিতরণ। ৮০ জন নারীকে মাত্র ২০ টাকায় জয়া সেনেটারি ন্যাপকিন প্রদান করা হয়।

দ্বীপ উন্নয়ন সংস্থার কৈশোর কর্মসূচির উপজেলা প্রোগ্রাম অফিসার মোঃ ইয়াছিন রুবেলের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আনিসুল হক নবারুণ একাডেমির প্রধান শিক্ষক মহাম্মদ আবদুর রহিম, সিনিয়র সহকারী শিক্ষক, ছাইফ উল্যাহ, মাইন উদ্দিন, কবিরহাট সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আলাউদ্দিন, করমবক্স আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক, মোঃ জহির আহম্মদ, বক্তারুনেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহাকারী শিক্ষিকা, জিনাত আক্তার, সহকারী শিক্ষক, মোহাম্মদ মাজহারুল হক, জেন্ডার প্রোমাটার, আবদুল আল নোমান, গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্পের উপজেলা সমন্বয়কারী, আশ্রাফি ফামিদা সুলতানা, দ্বীপ উন্নয়ন সংস্থার শাখা ব্যবস্থাপক, মোঃ মিরাজ উদ্দিন প্রমূখ।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর